1. alifcomputer2@gmail.com : admin :
  2. jewel@gmail.com : jewel :
  3. tahia@gmail.com : tahia :
  4. alifcomputer3@yahoo.com : tariqul :
  5. yean1@gmail.com : yean :
  6. yean@gmail.com : Yean Islam : Yean Islam
পোনাহুড়া ইসলামিয়া নেছারিয়া ফাযিল মাদরাসা
  • অফিস
  • ০১৭১৪৯৩৪০৫০
  • ই-মেইল
  • ponahuramadrasah@yahoo.com
  • লোকেশন
  • বাউফল, পটুয়াখালী-৮৬২৩
  • * দাখিল ৯ম শ্রেনির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন চলছে। সবাইকে ০৬-০৯-২০২১ তারিখের মধ্যে মাদরাসায় যোগাযোগ করতে বলা হলো। *

    অধ্যক্ষের বাণী

    সর্বময় পালন কর্তা মহান স্রষ্টা আল্লাহ তায়ালার প্রতি সকল প্রকার প্রার্থনা ও ইবাদত নিবেদন করছি। সর্ব কালের শ্রেষ্ঠ শিক্ষক জাতির পথ প্রদর্শক বিশ্বনবী হযরত মুহাম্মদ সাঃ এর আনীত জীবন বিধানের প্রতি শ্রদ্ধা ও বায়াত গ্রহন করছি। সকল শহীদ, মহামানব ও  স্বাধীন বাংলায় যাদের অবদান তাদের মাগফেরাত কামনা করছি। মাদরাসা শিক্ষাকে এক সময় গুনী ও আদর্শ মানব গড়ার শিক্ষা মনে করা হতো। কালক্রমে ব্রিটিশ পরাধীনতার চাপে পদ দলিত হয়ে মুসলমান পিতার নাম বাদ দিয়ে শত্রুর গুনকীর্তন করছে। ইংরেজরা মুসলিম কালচার কেড়ে নিয়ে মুসলমানদের কেরানী বা গোড়া বানানোর পথ দেখিয়ে শিক্ষানীতি মানতে বাধ্য করেছে। আল বেরুনী, ওমর খৈয়াম, আলী, ইবনে সীনা, শেখ সাদী দূরে থাক, মুসলিম কালচারের প্রতি মানুষ বীতশ্রদ্ধ। ব্রিটিশ কুটনীতিতে মুসলমান হাজারো ভাগে বিভক্ত। আমরা বাঙ্গালী মুসলমানরা আমাদের গৌরব ভুলে বিদেশি কালচারে নিজকে হারিয়ে ফেলছি। “ময়ূরের নাচে কাকের চলন বিসর্জন” দিয়ে ১লা জানুয়ারী, এপ্রিলফুল, বড়দিন নিয়ে মেতে উঠি। আমাদের এ দূরাবস্থা হতে পরিত্রান পাওয়ার একমাত্র উপায় জাতীয় ঐক্য এবং সুশিক্ষা। আল্লাহর লাখো শোকর বর্তমান মাদরাসা শিক্ষা আধুনিক ও যুগোপযোগী। বর্তমানে একই সিলেবাস হওয়া সত্ত্বেও ব্রিটিশের মুরিদ গন মাদরাসা শিক্ষাকে অসাড় প্রমান করতে চাচ্ছে। আর এটা সত্য যে, “মিষ্টি অন্ধকারেও মিষ্টি”। সুতরাং আর নয় দলাদলি। বাঙ্গালী মুসলমান হিসেবে দেশ, ভাষা, জাতীয়তা ও ধর্মের প্রতি শ্রদ্ধাশীল একঝাক মেধাবী তরুন গঠন করা আমাদের লক্ষ্য। যারা হবে অহিংস সত্যিকার মানুষ। আল্লাহর দরবারে প্রার্থনা, গভীর রাত্রে চোখের জলের বিনিময়ে হারানো গৌরব ফিরিয়ে আনবে এবং মানব ও ইসলামের সেবায় নিজেকে আত্মনিয়োগ করবে। গৌরবময় হবে গোটা জাতি ও দেশ। আমীন। ছুম্মা আমীন।। সকল বিদেহী আত্মার শান্তি হোক।